মাধ্যমিক ও উচ্চশিক্ষাসমন্বিত উপবৃত্তি

৬ষ্ঠ, ৯ম ও ১১শ উপবৃত্তিতে বাদপড়াদের তথ্য এন্ট্রি ও সংশোধনের সময়বৃদ্ধি

৬ষ্ঠ, ৯ম ও ১১শ উপবৃত্তিতে বাদপড়াদের তথ্য এন্ট্রি ও সংশোধনের সময়বৃদ্ধি করা হয়েছে। ২০১৯-২০ শিক্ষাবর্ষের একাদশ এবং ২০২০ শিক্ষাবর্ষের ৬ষ্ঠ শ্রেণির উপবৃত্তির জন্য HSP MIS এ এন্ট্রিকৃত শিক্ষার্থীদের তথ্য সংশােধন ও বাদ পড়া যােগ্য শিক্ষার্থীদের তথ্য এন্ট্রিকরণ ও প্রেরণের সময়সীমা বৃদ্ধি প্রসঙ্গে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সমন্বিত উপবৃত্তি কর্মসূচী কার্যালয়। ৬ষ্ঠ, ৯ম ও ১১শ উপবৃত্তিতে বাদপড়াদের তথ্য এন্ট্রি ও সংশোধনের সময়বৃদ্ধি করা হয়েছে আগামী ৩১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত।

সমন্বিত উপবৃত্তি কর্মসূচীর স্কীম পরিচালক জমা মোর্তুজা মামুন স্বাক্ষরিত ২৪ ডিসেম্বর প্রকাশিথ বিজ্ঞপ্তিতে শিক্ষা প্রতিষ্ঠান ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের জন্য নতুন করে উপবৃত্তিতে নতুন শিক্ষার্থীর তথ্য এন্ট্রি ও সংশোধনের সময় দেওয়া হয়।

২০১৯-২০ শিক্ষাবর্ষের একাদশ এবং ২০২০ শিক্ষাবর্ষের ৬ষ্ঠ শ্রেণির উপবৃত্তির জন্য HSP MIS এ এন্ট্রিকৃত শিক্ষার্থীদের তথ্য সংশােধন ও বাদ পড়া যােগ্য শিক্ষার্থীদের তথ্য এন্ট্রিকরণের লক্ষ্যে ইতিপূর্বে শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ও উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাগণ কর্তৃক পিএমইএটিতে প্রেরিত সকল তথ্য সংশ্লিষ্ট সকল শিক্ষা প্রতিষ্ঠান বরাবর প্রেরণ করা হয়েছে।

উক্ত তথ্যাদি যাচাই বাছাই, সংশােধন এবং কর্মসূচিভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানসমূহের বাদ পড়া শিক্ষার্থীদের তথ্য এন্ট্রি করে শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগণ কর্তৃক ২৬.১২.২০২০ তারিখের মধ্যে উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার নিকট এবং উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাগণ কর্তৃক ৩০.১২.২০২০ তারিখের মধ্যে পিএমইএটিতে প্রেরণ করার জন্য অনুরােধ করা হয়েছিল।

সার্বিক অবস্থা বিবেচনা করে শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগণ বরাবরে প্রেরিত ২০১৯-২০ শিক্ষাবর্ষের একাদশ এবং ২০২০ শিক্ষাবর্ষের ৬ষ্ঠ শ্রেণির উপবৃত্তির জন্য HSP MIS এ এন্ট্রিকৃত শিক্ষার্থীদের তথ্য সূত্রোক্ত স্মারকের নির্দেশনা মােতাবেক সংশােধন, সংযােজন ও বাদ পড়া যােগ্য শিক্ষার্থীদের তথ্য এন্ট্রি করে শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগণ কর্তৃক উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বরাবরে এবং উপজেলা/থানা শিক্ষা কর্মকর্তা কর্তৃক পিএমইএটি বরাবরে প্রেরণের জন্য উভয়ক্ষেত্রে সময়সীমা সর্বশেষ ৩০.১২.২০২০ তারিখ নির্ধারণ করা হলাে।

এরপর আর সময় বৃদ্ধি করা হবে না বিষয়টি সংশ্লিষ্ট সকলকে অবহিতকরণসহ প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সকল উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাগণকে অনুরােধ করা হলাে।

এই বিজ্ঞপ্তির সাথে পূর্বের স্মারকে প্রকাশিত বিজ্ঞপ্তিতেও সংযুক্ত করে দেওয়া হয়।

বিজ্ঞপ্তিটি ডাউনলোড করুন

আপনার জন্য আরও কিছু তথ্য:

উপবৃত্তি ও শিক্ষা সংক্রান্ত যেকোন তথ্য সবার আগে পেতে বাংলা নোটিশ ডট কম এর ফেসবুক পেইজটি Like & Follow করে রাখুন এবং YouTube চ্যানেল সাবস্ক্রাইব করে রাখুন।

আনসার আহাম্মদ ভূঁইয়া

বাংলাদেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বাংলা নোটিশ ডট কম এর প্রকাশক ও সম্পাদক জনাব আনসার আহাম্মদ ভূঁইয়া। জন্ম ১৯৯৩ সালের ২০ নভেম্বর, কুমিল্লার নাঙ্গলকোট উপজেলায়। বাবা আবদুল গফুর ভূঁইয়া এবং মা রহিমা বেগম। এক ছেলে এক মেয়ে। ছেলে আবদুল্লাহ আল আরিয়ান বয়স ৫ বছর। মেয়ে ফাবিহা জান্নাত বয়স ১ বছর। আনসার আহাম্মদ ভূঁইয়া এর শিক্ষাজীবন আনসার আহাম্মদ ভূঁইয়া কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে ২০১৮ সালে ম্যানেজমেন্ট এ স্নাতকোত্তর সম্পন্ন করেন। এরপর তিনি উত্তরা ইউনিভার্সিটি ঢাকা থেকে বিপিএড সম্পন্ন করেন। আজিয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে শিক্ষা জীবন শুরু। এরপর আজিয়ারা উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং নবাব ফয়জুন্নেসা সরকারি কলেজ লাকসাম উচ্চ মাধ্যমিক স্তরে কিছুদিন ক্লাস করার পর। পারিবারিক কারণে নাঙ্গলকোট হাসান মেমোরিয়াল সরকারি কলেজ থেকে উচ্চমাধ্যমিক সম্পন্ন করেন। শিক্ষা জীবনে তিনি কুমিল্লা সরকারি কলেজ এ কিছুদিন রাষ্ট্র বিজ্ঞান বিষয়ে অধ্যয়ন করার পর ভালো না লাগায় পুনরায় ব্যবসায় শিক্ষা বিষয়ে অধ্যয়ন করেন। ছাত্র জীবনে তিনি নানা রকম সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। কর্মজীবন কর্মজীবনের শুরুতে তিনি আজিয়ারা উচ্চ বিদ্যালয়ের শিক্ষকতা পেশায় যোগদেন। বেশ কিছুদিন পর তিনি ২০১৯ সালে উন্নত ভবিষ্যতের আশায় কুয়েত পারি জমান। কিন্তু সেখানকার কাজের পরিস্থিতি অনুকুলে না থাকায় পুনরায় আবার বাংলাদেশে ফিরে এসে পূর্বের পদে কাজে যোগদান করে অদ্যাবধি কর্মরত আছেন। এছাড়াও তিনি স্বপ্ন গ্রাফিক্স এন্ড নেটওয়ার্ক নামে একটি মাল্টিমিডিয়া এবং প্রিন্টিং প্রেস প্রতিষ্ঠানের স্বত্তাধীকারী সেই সাথে স্বপ্ন ইশকুল নামক একটি কম্পিউটার ট্রেণিং ইনস্টিটিউট এর মালিকানায় আছেন যেখানে তিনি নিজেই ক্লাস পরিচালনা করেন। লেখা-লেখি ও সাহিত্য কর্ম ছাত্র অবস্থায় তিনি লেখা-লেখি ও সাহিত্য কর্মের সাথে জড়িত আছেন। ২০১১ সালে রাইটার্স এসোসিয়েশন এর ম্যাগাজিনে তার প্রথম লেখা বন্ধু চিরন্তন প্রকাশিত হয়। এর পর তিনি বিভিন্ন পত্র পত্রিকায় গল্প, কবিতা ও প্রবন্ধ রচনা করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close

অ্যাডস্ ব্লকার পাওয়া গেছে!

দয়া করে আমাদের সাপোর্ট করার জন্য আপনার এডস্ ব্লকার ডিজেবল করে পেইজটি রিলোড করুন! ধন্যবাদ